A-A+

ফরেক্স অ্যাডভাইজার

এপ্রিল 19, 2016 বৈদেশিক মুদ্রার বাজারে প্রবর্তন লেখক 36934 দর্শকরা

এই কোম্পানি গুলোতে ট্রেড করলে ঝুঁকি অনেক কম থাকে। যদিও লাভের পরিমান টা কিছুটা কম, ৬০-৭০% লাভ দিয়ে থাকে। এবং আমি নিজে Alibaba এবং ফরেক্স অ্যাডভাইজার Google এ বেশী ট্রেড করে থাকি। এই দুইটাতে আমি ৯০% ট্রেড ও জিতেছি। তাই আমি সবাইকে এই কোম্পানিগুলাতে ট্রেড করার জন্য প্রেফার করি।

সূচক ট্রেডিং ব্রোকার

Page 7. অর্থাৎ, মার্কেট আজকে ১২০ পিপস পরিবর্তিত হয়েছে। অনেকে পিপস কে পয়েন্ট ও বলে। তবে আন্তর্জাতিকভাবে pips ই বহুল প্রচলিত।পিপস কি, তা বুঝতেই অধিকাংশ মানুষ প্রচুর সময় ব্যয় করে ফেলে। দেখা যাক, আমরা কিছু উদহারনের সাহায্যে সহজ করে শিখতে পারি কিনা।উদহারন ১:আপনি আপনার টার্মিনাল (আপনার ব্রোকার প্রদত্ত ট্রেড করার সফটওয়ার) টি ওপেন করলেন। দেখলেন, EUR/USD ছিল ১.৪৩৪০ এবং বর্তমানে তা ১.৪৩৪৫ । কয় পিপস পরিবর্তন হল? USD/INR কারেন্সি পেয়ার. ভারতে ব্যবসা শুরু করার বিভিন্ন ছাড়পত্র জোগাড়ের জন্য সংস্থাগুলিকে এখনও এক দফতর থেকে অন্য দফতরে দৌড়দৌড়ি করতে হয়। বহু ক্ষেত্রেই সময়ে ছাড়পত্র না-মেলায় থমকে যায় প্রকল্পও। যা লগ্নিকারীদের কাছে ভারতকে বিনিয়োগের আকর্ষণীয় গন্তব্য করে তোলার ক্ষেত্রে একটি বড় বাধা। এ বারের বাজেটে সেই লাল ফিতের ফাঁস কাটিয়ে শিল্পে গতি আনতে চেয়েছেন অর্থমন্ত্রী অরুণ জেটলি। সেই লক্ষ্যে একটি বিশেষজ্ঞ কমিটি গড়ে তোলার কথা জানালেন তিনি, যার কাজ হবে বিভিন্ন ছাড়পত্র জোগাড়ের প্রক্রিয়াকে এক ছাতার তলায় নিয়ে আসার পথ বাতলানো এবং তা নিয়ে খসড়া আইন তৈরি সম্পর্কে মতামত জানানো।

ইন্সটাফরেক্স ৫ দশমিক এর একাউন্ট কেন প্রদান করে না? কথাটি সত্য নয়। একটু খেয়াল করলে দেখবেন আপনি যখন ইন্সটাফরেক্সে রিয়েল একাউন্ট খুলবেন সেখানে একটি অপশন থাকে 5 Decimal নামে। আপনি যদি ৫ দশমিক এর সুবিধা নিতে চান তাহলে রিয়েল একাউন্ট ওপেন করার সময় ওইখানে ক্লিক করে নিবেন। তাহলেই আপনার রিয়েল একাউন্ট ৫ দশমিক এর প্রাইস দেখতে পাবেন। প্রতিটি পৃথক অ্যাকাউন্টের নিজস্ব সম্পদ থাকতে পারে এবং অন্যান্য অ্যাকাউন্টের মালিকানা বা নিয়ন্ত্রণের অধীনে আসে না। আইনটি সাধারণ শেয়ারহোল্ডারদের এবং তাদের লেনদেনকারীদের দায় থেকে প্রতিটি পৃথক অ্যাকাউন্টকে রক্ষা করে। এসএসি এর ফরেক্স অ্যাডভাইজার সাধারণ অ্যাকাউন্টের সম্পদগুলি শুধুমাত্র এসএসি সাধারণ অ্যাকাউন্টের দায়গুলি প্রদানের জন্য এবং বিচ্ছিন্ন অ্যাকাউন্টগুলির মধ্যে কোনটিই পাওয়া যায় না।

নিজেদের মধ্যে বিভিন্ন সূচকগুলির তুলনা বুঝতে হবে যে কোন দেশের অর্থনীতির কোন খাতগুলি ক্রমবর্ধমান হয় এবং যা হ্রাস পাচ্ছে।

কোন বোলার যদি পূর্বের কোন বল নিক্ষেপ করতে না পারে তবে বাই বা লেগ বাই দ্বারা তৈরি রানগুলি কোন বলের সাথে যোগ করা হয়েছিল, তবে এখন এটি হবে না। দুপুরের রান আলাদাভাবে এবং বিএ-লেগ বাই জোড়া জোড়া আলাদাভাবে যোগ করা হবে।

১. অধিকাংশ প্রতিষ্ঠানের উদ্যোক্তাগণ অন্য কোন প্রতিষ্ঠানকে নকল করে কারণ তারা দ্রুত অর্থশালী হতে চায়।

সমস্যাটি হল যে আপনি যখন কোন শিল্পটিকে গরম বলে মনে করেন, তখন সাধারণত এটির অর্থ এই যে এটি অন্যের রাডারের উপর নির্ভর করে। বাণিজ্য ইতিমধ্যে crowded, পরিপক্ক, এবং ভারী overpriced হয়।

ফরেক্স অ্যাডভাইজার - সূচক ট্রেডিং ব্রোকার

আশা করি সকলে এই টিপস গুলা বুঝতে পেরেছেন। কিন্তু আপনি খেয়াল করে দেখেন এর সব কিছুই হয়ত আপনি জানেন। তারপরেও আপনি ফরেক্সে সফলতা পাচ্ছেন না। আপনি এখন আমার লেখার শুরুটা পড়েন। এবং আপনি আবার নিজেকে প্রশ্ন করুণ একই উৎস থেকে সবাই শিখে এবং একই MT4 দিয়ে সবাই একই মার্কেটে ট্রেড করে। কিন্তু কেন আপনি সবার চাইতে আলাদা। (১) Fibonacci Time Zone দ্বারা একদম নিখুঁত ভাবে মার্কেটের ট্রেন্ডের পরিবর্তনের সময়গুলোকে নির্ধারণ করা যায় না, তবে ট্রেন্ডের পরিবর্তনের সময়গুলোর নিকটবর্তী পিরিয়ডগুলোকে চিন্থিত করা যায়।

ভোলাটিলিটি হলো পরিবর্তনশীলতা ভোলাটিলিটি-অস্থিতিশীলতা, একটি নির্দিষ্ট সময়ের জন্য একটি বিনিময়ের মূল্যের পরিবর্তনশীলতা। অন্যভাবে বললে: এটি মূল্য পরিবর্তনের একটি পরিসংখ্যানগত আর্থিক সূচক। ট্রেডারদের জন্য এটি অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি সূচক, কারণ, একটি অ্যাসেট নির্বাচন করার সময় জানা প্রয়োজন যে সেটি কী ধরণের ওঠানামা করতে পারে। ভোলাটিলিটি ফিগারটি একটি নির্দিষ্ট অ্যাসেটে বিনিয়োগের ঝুঁকিটি মূল্যায়ন করতে সাহায্য করে। পরিবর্তনশীলতা যত বেশী, ঝুঁকিও তত বেশী। সেই সঙ্গে ভোলাটিলিটি ফিগার একজন ট্রেডারকে সম্ভাব্য মুনাফার পরিমাণ অনুমান করতেও সহায়তা করে।

ফরেক্সকপি পদ্ধতির অনুসারীগণ
  • কমিশন: উভয় ছাপ মার্কআপ এবং কমিশন (এক মিলিয়ন ইউনিট প্রতি $ 50)
  • ফরেক্স অ্যাডভাইজার
  • অলিম্পিক ট্রেড আপনার মোবাইলে
  • স্ট্যান্ডার্ড সেট ছাড়াও, অলিম্পিক ট্রেডের মাধ্যমে ট্রেড করা ব্যবসায়ীরাও নিম্নলিখিত বোনাস সরঞ্জামগুলি রয়েছে।
  • NIKE শেয়ারগুলির জন্য বাইনারি বিকল্প ক্রয়ের জন্য লেনদেনের বিশ্লেষণ

৪র্থ স্থানে আইসিবি সিকিউরিটিজ অ্যান্ড ট্রেডিং কোম্পানি লিমিটেড, পঞ্চম স্থানে ফরেক্স অ্যাডভাইজার ব্রাক ইপিএল স্টক ব্রোকারেজ, ইউনিক্যাপ সিকিউরিটিজ লিমিটেড ষষ্ঠ স্থানে রয়েছে। এমনকি ম্যাজিক omnipotent হয় না, তাই আপনি ম্যাজিক পদ্ধতি সাহায্য না যেখানে অ্যাকাউন্ট পরিস্থিতিতে নিতে হবে।

সুযোগটি এখনও অনেক ফরেক্স ফোরামের জন্য বিদ্যমান, যা নতুন বিনিয়োগকারীদেরকে "গোপন ট্রেডিং সূত্র" বা অ্যালগরিদম-ভিত্তিক "মালিকানাধীন" ট্রেডিং পদ্ধতির মাধ্যমে দ্রুত ভাগ্যের প্রতিশ্রুতি দিয়ে প্রলুব্ধ করে। একটি ব্রোকার বা প্ল্যাটফর্ম বাছাই করার আগে, স্ব-নিয়ন্ত্রক এনএফএ (ন্যাশনাল ফিউচার এসোসিয়েশন) দ্বারা তৈরি বেসিক, বা ব্যাকগ্রাউন্ড অ্যাফিলিয়েশন স্ট্যাটাস ইনফরমেশন সেন্টার পরিদর্শন করে আপনার নিজের যথাযথ পরিশ্রমের মধ্য দিয়ে যান। ডেটাসফটের ব্যবস্থাপক হাসান রহমান প্রথম আলোকে বলেন, ২০১৯ সালে দেশে আইওটি পণ্যের বাজার চার হাজার কোটি টাকার ফরেক্স অ্যাডভাইজার বা অর্ধ বিলিয়নের বেশি, যা ২০২৫ সাল নাগাদ ৪০ হাজার কোটি টাকার বেশি ছাড়িয়ে যাবে। বাংলাদেশের দক্ষ প্রকৌশলী ও পরিবেশ এ খাতে বাংলাদেশকে সম্ভাবনাময় করে তুলছে।

এশিয়ার সেরা ব্রোকারের সন্ধান।

ফরেক্স অ্যাডভাইজার - সূচক ট্রেডিং ব্রোকার

কমিটমেন্ট (বিশ্ববিদ্যালয় ভর্তি কোচিং)-এর কার্যক্রম সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন। উল্লম্ব কলাম অভিমুখ Osteotomy: এটি একটি একক ফরেক্স অ্যাডভাইজার বা একাধিক vertebral সংস্থা সম্পূর্ণ অপসারণ অন্তর্ভুক্ত।